বিশেষ খবর



Upcoming Event

শেকৃবিতে বাগান প্রশিক্ষণ উদ্বোধন করলেন মেয়র আনিসুল

ক্যাম্পাস ডেস্ক সরকারি বিশ্ববিদ্যালয়

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ছাদে তিন মাসব্যাপী বাগান প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। ৫ নভেম্বর তিনি এই কর্মশালার উদ্বোধন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ঢাকাকে বসবাসের অযোগ্য বলা হলেও, বিশ্বের অনেক দেশের চেয়ে জান-মালে নিরাপদ এ শহর। রাজনৈতিক সদিচ্ছার ফলে ইতোমধ্যে আমরা ২০ হাজার বিলবোর্ড, তেজগাঁও ট্রাক টার্মিনাল, কারওয়ান বাজার ও মহাখালী ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শেকৃবি’র উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আ ফ ম জামাল উদ্দিন। বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সাইয়ীদ বলেন, সবচেয়ে অবসবাসযোগ্য এ শহরকে বসবাসযোগ্য করে তুলতে হবে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ঢাকার পরিসংখ্যান করে বাস্তব পরিকল্পনার আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে শেকৃবি’র উপাচার্য অধ্যাপক মোঃ শাদাত উল্লা প্রশিক্ষণ কর্মসূচিতে সহায়তার আশ্বাস দিয়ে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শহীদুর রশীদ ভূঁইয়া ও ইসলামিক রিলিফের কান্ট্রি ডিরেকটর।
অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করা হয়। এ কার্যক্রমের মাধ্যমে প্রায় ৪শ প্রশিক্ষণার্থীকে ছাদে বাগান করার প্রশিক্ষণ দেয়া হবে বলে জানিয়েছেন অধ্যাপক ড. আ ফ ম জামাল উদ্দিন।


বিশ্ববিদ্যালয় কম্পাস পত্রিকার সংখ্যা সমূহ

আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img