বিশেষ খবর



Upcoming Event

বিইউবিটির নয়া ভিসি ড. মোহাম্মদ ফৈয়াজ খান

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়
img

১ জুলাই বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) উপাচার্য পদে যোগ দিয়েছেন ড. মোহাম্মদ ফৈয়াজ খান। চার দশকের বেশি সময় ধরে শিক্ষকতা, গবেষণা ও প্রশাসনিক কাজে যুক্ত আছেন তিনি। এর আগে বিইউবিটির প্রকৌশল ও ফলিত বিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত ডিন ছিলেন। এছাড়া বিশ্ববিদ্যালয়টির তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগে শিক্ষকতা করেছেন তিনি।

খুব চ্যালেঞ্জিং একটা সময়ে বড় দায়িত্ব পেয়েছেন অধ্যাপক মোহাম্মদ ফৈয়াজ খান। তিনি বললেন, অনলাইনে আমাদের বিশ্ববিদ্যালয়ের ক্লাস চালু আছে, পরীক্ষাও হচ্ছে। কিন্তু ইন্টারনেটের সীমাবদ্ধতার কারণে শিক্ষার্থীরা নানা সমস্যায় পড়ছে। বিশ্ববিদ্যালয়ের একটা বড়সংখ্যক শিক্ষার্থী ঢাকার বাইরে থাকে। অনেকে করোনা পরিস্থিতির কারণে আর্থিক সংকটেও পড়েছে। এসব মাথায় রেখেই কীভাবে আমরা শিক্ষার্থীদের সহায়তা করতে পারি, সঠিকভাবে পাঠদান করতে পারি, সেটিই আমাদের কার্যক্রমে অগ্রাধিকার পাবে।

আগামী সেমিস্টারেও হয়তো অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে হবে। সে কথা মাথায় রেখে পরিকল্পনা করছেন বলে জানালেন বিইউবিটির উপাচার্য।

১৯৭৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে (বুয়েট) তড়িৎ প্রকৌশলে স্নাতক ডিগ্রি নিয়ে একই বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেছিলেন মোহাম্মদ ফৈয়াজ খান। পরে বুয়েট থেকে স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রি লাভ করেন। দীর্ঘ কর্মজীবনে দেশি-বিদেশি প্রতিষ্ঠানের উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করেছেন। আইইইই বেস্ট পেপারসহ (যুক্তরাষ্ট্র ১৯৯৪) বেশ কিছু পুরস্কার আছে তাঁর অর্জনের তালিকায়। গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের সহ-উপাচার্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ