বিশেষ খবর

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে তিন জাতীয় অধ্যাপককে সংবর্ধনা

ক্যাম্পাস ডেস্ক বেসরকারি বিশ্ববিদ্যালয়
img

সদ্য নিয়োগপ্রাপ্ত তিন জাতীয় অধ্যাপককে সংবর্ধনা দিয়েছে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি)। এই তিন অধ্যাপক হলেন এমেরিটাস প্রফেসর ড. রফিকুল ইসলাম, এমেরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামান ও প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী।
তিন জাতীয় অধ্যাপককে ফুলেল শুভেচ্ছা জানানোর মাধ্যমে সংবর্ধনা অনুষ্ঠানের সূচনা হয়। এরপর জাতীয় অধ্যাপকদের ব্যক্তি ও কর্মজীবনের উপর বিশেষ আলোকপাত করা হয়। ক্রেস্ট তুলে দেন ইউএপি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মঞ্জুর আহমেদ চৌধুরী। এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ, বিশিষ্ট নাগরিক ব্যক্তিত্ব, ইউএপির ট্রাস্টি বোর্ডের অন্যান্য সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান সহ আরো অনেকে।
অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন ইউএপি’র উপ-উপাচার্য অধ্যাপক ড. এম আর কবির। বক্তব্য রাখেন বাংলা একাডেমির মহাপরিচালক জনাব শামসুজ্জামান খান, ইউএপি’র এমেরিটাস প্রফেসর ড. শামীমুজ্জামান বসুনিয়া ও ইউএপি ট্রাস্টি বোর্ডের সদ্য সাবেক চেয়ারম্যান কাইয়ুম রেজা চৌধুরী।
বক্তব্যের শুরুতে এমেরিটাস প্রফেসর ড. রফিকুল ইসলাম বলেন, জাতীয় অধ্যাপক হলো আমার সারা জীবনের শিক্ষকতার স্বীকৃতি। সুতরাং এটা আমাকে আনন্দিত করেছে, গৌরবান্বিত করেছ। একজন শিক্ষকের জীবনে ক্লাশে ছাত্রদের শিক্ষা দেওয়ার মতো আনন্দ অন্য আর কিছুতে হতে পারেনা।
এমেরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামান বলেন, এই বিশ্ববিদ্যালয় আজকে যে সংবর্ধনার আয়োজন করেছে এজন্য আমি এই প্রতিষ্ঠানকে বিশেষভাবে ধন্যবাদ জানাই। তিনি বলেন, একজন শিক্ষকে জীবনে যে আনন্দ আর তার পরিপূর্ণ রূপ হলো আজকের এই জাতীয় অধ্যাপক। আর আজকের এই সম্মাননা তার সাথে যুক্ত হলো।
জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী বলেন, আমার শিক্ষকতা জীবনের শুরু হয়েছিল ছাত্র থাকা অবস্থায়। আর এরপর থেকে আমি শিক্ষকতার পাশাপাশি অনেক সুযোগ পেয়েছিলাম কিন্তু এই পেশা আমি ছাড়িনি, এমনকি বিদেশেও। দেশের বড় বড় প্রোজেক্টও আমি নিরলসভাবে কাজ করে যাচ্ছি। হয়ত বিদেশে থাকলে এই ধরনের সৌভাগ্য আমার হতো না। আর এই জাতীয় অধ্যাপক সম্মাননা পেয়ে আমি সত্যিই গর্বিত।


আরো সংবাদ

শিশু ক্যাম্পাস

বিশেষ সংখ্যা

img img img

আর্কাইভ